আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

হাতীবান্ধায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণে অনিয়ম

লালমনিরহাট প্রতিনিধি  :
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণে অনিয়মের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে হাতীবান্ধা উপজেলার শাহ্ গরিবুল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গিয়ে দেখা যায় আর.টি. আই এর সহযোগিতায় সরকারি অর্থায়নে উপজেলা শিক্ষা অফিসের বাস্তবায়নে প্রতি উপজেলার প্রত্যেক বিদ্যালয় হতে দুইজন করে শিক্ষক “একিভুতকরণের কৌশল শিখন শেখানো এবং মুল্যায়ন বিষয়ক প্রশিক্ষণে” অংশ গ্রহণ করার কথা থাকলেও নিয়মনীতি তোয়াক্কা না করে শিক্ষা অফিসার ফেরদৌসি বেগম পূর্বের প্রশিক্ষণরত শিক্ষকদের স্বজনপ্রীতি করে পুন:রায় প্রশিক্ষণে নাম অর্ন্তভূক্ত করেন।
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রোকনুজ্জামান সোহেল অভিযোগ করে বলেন, শিক্ষা অফিসার ফেরদৌসি বেগম ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিঠুন চন্দ্র বর্মনের সহযোগিতায় একই শিক্ষক দুইবার প্রশিক্ষণের সুযোগ পেলেও অনেক বিদ্যালয়ের শিক্ষকরা এখন পর্যন্ত প্রশিক্ষণের সুযোগ পাচ্ছেনা।
এ বিষয়ে কিছামত নোহালী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিমল চন্দ্র বলেন, একীভূতকরণ প্রশিক্ষণের সমন্বয়কারী উপজেলা সহকারী  শিক্ষা অফিসার মিঠুন চন্দ্র বর্মন কে বারবার বলা হলেও আজ পর্যন্ত আমার প্রশিক্ষণ হয়নি।
সহযোগী সংস্থাটির কনসালটেন্ট অমল চন্দ্র রায় বলেন, এক ব্যক্তি বারবার প্রশিক্ষণ দেওয়ার কোন সুযোগ নেই। যদি সেটি হয়ে থাকে তাহলে অবশ্যই অনিয়ম।
এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিঠুন চন্দ্র বর্মন বলেন, একটু ভুল বোঝাবুঝি হয়েছে সমাধান করার চেষ্টা করছি।
বিষয়টি নিয়ে উপজেলা শিক্ষা অফিসার ফেরদৌসি বেগমের সাথে কথা হলে তিনি জানান, ভুল বসত দ্বিতীয়বার চারজন শিক্ষককের নাম পুন:রায় চলে গেছে। তাদের আমরা বাদ দিয়ে প্রশিক্ষণ চালু করব।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ